সন্তুষ্ট থাকার চাবি কাঠি I

মানুষ আমাকে প্রায়শ বলে কিভাবে আমি সব সময় শান্ত এবং ধৈর্যশীল থাকি I এমন নয় যে আমার জীবন শুধু সুখে মোড়ানো I অন্য আট দশ জনের মতন আমার জীবনেও কষ্ট আসে, সংকট আসে I আমি নিজেকে ম্যানেজে করে চলি Iএই যেমন আমার বাবা আমার অনেক প্রিয় একজন মানুষ ছিলেন I উনি যখন এই প্ল্যানেট ছেড়ে দূরে তারার দেশে চলে গেলেনI কষ্টটা সামলাতে আমাকে অনেক সময় নিতে হয়েছিল I উনি ফেয়ারফেক্স হাসপাতাল এ অপারেশন থিয়েটার এ ঢোকার আগে আমাকে বলেছিলেন ” আব্বু আমার এই উইক বডি কি সার্জারির ধকল টা সামলাতে পারবে? সেই সৎ সাহসী নীতিবান মানুষটির এই অসহায় প্রশ্নের উত্তর আমি দিয়েছিলাম “ইন শা আল্লাহ আপনি ঠিক হয়ে যাবেন I আমি আমার আব্বুর সাথে কোনদিন মিথ্যে বলতে পারতুম না I বাবার কাছে মেয়ের শেষ কথাটা মিথ্যেয় পরিণত হয়েছিল I

আব্বুকে বাঁচাতে পারিনি. এই কষ্ট আমাকে দুর্বল করে দিয়েছিলো I কত রাত কেঁদেছি I সারা পৃথিবী নিশ্চুপ নিস্তব্ধ আর আমি বাবা হারানোর বেদনায় ডুকরে ডুকরে কেঁদেছি I মাঝে মাঝে আমার ভয় হতো আমি কীভাবে বাঁচবো , আমার ছেলেকে মানুষের মতো মানুষ করে যেতে পারবো তো? মাকে ঠিক মত যত্ন করতে পারবো তো ?আমি যখন ই দেখি নেগেটিভ চিন্তা আসছে , নিজের মনকে ভালো চিন্তার দিকে ফোকাস করিয়ে নেইI আমার শরীর বিছানায় পরে থাকে আর আমি সুন্দর প্লেস এ ভ্রমণে বেরিয়ে পড়ি I

শরতের সকালে শিশিরমাখা শিউলি ফুলের সৌন্দর্য, পাশেই যেখানে দীঘির শান্ত সবুজ জলে তুষার ধবল রাজহাঁসেরা সাঁতার কেটে তোলে জল তরঙ্গের মূর্ছনা, ফ্লেমিংগো, বকেরা মাছ ধরে খেতে থাকে I পদ্ম ফুলের পাশে মাছ রাঙা মাছ ধরবার আশায় অপেক্ষা করতে থাকে I কি অসীম শান্ত পরিবেশ I আমার মন পৌঁছে যায় সুস্থ-শান্ত পরিবেশে I আমি লেকের সুন্দর শান্ত জলের মতন শান্ত হয়ে ভাবতে শুরু করি সৃষ্টি কর্তাকে Iএক পর্যায়ে আমি অনুভব করি শ্বেতশুভ্র আলো আমাকে পরিপূর্ণ ভাবে ছেয়ে ফেলেছে I আমার যা কিছু খারাপ অভ্যাস সব রিমুভ করে আমাকে স্বর্গীয় ভালোবাসা এবং জ্ঞানের আলোয় ভরিয়ে দিচ্ছে I তারপর আমি গভীর ঘুমে ঘুমিয়ে পড়ি I নিঃশর্ত ভালোবাসা আমাকে ভরিয়ে রাখে. আমার শরীর মন ইতিবাচক চিন্তা শক্তিতে পরিণত হয়. আমি বিশ্বাস করি আমাদের সৃষ্টিকর্তা এমন কোনো কিছু দিবেন না যেটা আমরা বহন করতে পারবোনা I তিনিতো আমাদের সব চেয়ে আপনজন. তিনি আমাদের অনেক ভালোবাসেন I আমার সব দায়িত্ব আমি তার হাতে ই ছেড়ে দেই I এটাই আমার সব সময় কন্টেন্ট থাকার চাবি কাঠি I


Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.